,

ফুটপাত দখল করে ব্যবসা :: বাহুবলে ৮ ব্যক্তিকে অর্থদন্ড ও ২ ব্যক্তির কারাদন্ড

বাহুবল প্রতিনিধি : বাহুবলে ফুটপাত ও ড্রেন দখল করে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করার দায়ে ৮ ব্যক্তিকে মোট ৩৬ হাজার অর্থদন্ড ও ২ ব্যক্তিকে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে বাহুবল বাজার এলাকায় পৃথক দুটি অভিযানে এ দন্ডাদেশ প্রদান করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মহুয়া শারমিন ফাতেমার নেতৃত্বাধীন ভ্রাম্যমান মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধভাবে ফুটপাত ও ড্রেন দখল করে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করার দায়ে আল আমিন নামের এক ব্যবসায়িকে ১০ হাজার, আসাদ আলী ও মর্তুজ আলী নামের ওপর দুই ব্যবসায়িকে ১ হাজার করে মোট ২ হাজার ও ওয়াহিদ মিয়া নামের এক ব্যবসায়িকে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
অপর দিকে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীনের নেতৃত্বাধীন মোবাইল কোর্ট একই অভিযোগে ব্যবসায়ি দরছ মিয়া, মোস্তফা মিয়া, নাইম আহমেদ ও আহমদ আলী কে ৫ হাজার করে মোট ২০ হাজার, ছুরত আলীকে ৪ হাজার টাকা অর্থদন্ড ও ওপর আরেক ব্যবসায়ি আবু তাহেরকে ১০ দিনের বিনাশ্রম করাদন্ড প্রদান করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফুটপাতের অবৈধ দখলদারদের জরিমানার বিষয়টি নিশ্চিত করে জানান, অভিযানে বাহুবল ভিতর বাজারের চান্দিনা ভিটি ও তোহা বাজার থেকে অবৈধ দোকানদারদের উ”েছদ করা হয়।


     এই বিভাগের আরো খবর